ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

রাজধানীর ধানমন্ডিতে রুফটপ রেস্টুরেন্ট ভেঙে দিলো রাজউক

রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ রোডের আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের একটি রুফটপ রেস্টুরেন্ট ভেঙে দিচ্ছে রাজউক। আজ সোমবার (৪ মার্চ) দুপুর থেকে রেস্টুরেন্টটি ভাঙার কাজ শুরু করে রাজউক।


অভিযান সূত্রে জানা যায়, রাজউকের নিয়ম অনুযায়ী ভবনটির ছাদ ফাঁকা থাকার কথা ছিলো। কিন্তু কোনো ধরনের অনুমতি ছাড়া সেখানে রেস্টুরেন্টটি গড়ে উঠেছে। তাই এটি ভেঙে ফেলছে রাজউক।অভিযানে (রাজউক) জোন-৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার জানিয়েছেন, অফিসের জন্য অনুমোদিত এই ভবনে অবৈধভাবে চালানো হচ্ছে রেস্টুরেন্ট ও ফুডকোর্ট।


তিনি বলেন, এই ভবনটি মূলত এফ ক্যাটাগরির। এটি অফিসের জন্য রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এখানে অবৈধভাবে প্রায় ৮-১০টির মত রেস্টুরেন্ট করা হয়েছে। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি। অভিযান শেষে বিস্তারিত জানাতে পারবো।


এর আগে, গতকাল রোববার সন্ধ্যা থেকে রাজধানীজুড়ে বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান পরিচালনা করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। অভিযানে রেস্তোরাঁগুলোর অগ্নি নিরাপত্তা ব্যবস্থা আছে কিনা বা যথাযথ অনুমতি রয়েছে কিনা সেগুলা দেখা হয়। অভিযানে বিভিন্ন রেস্টুরেন্টে অনিয়ম থাকার কারণে মোট ২৫ জনকে আটক করা হয়।


গত বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইল রোডে অবস্থিত গ্রিন কোজি কটেজ ভবনে লাগা আগুনে এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। পরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) জানিয়েছিলো, গ্রিন কোজি কটেজ ভবনে রেস্তোরাঁ করার অনুমোদন ছিল না। ভবনটি শুধু অফিসকক্ষ হিসেবে ব্যবহারের জন্য অনুমোদন দেয়া হয়েছিল। এই ঘটনাকে কেন্দ্র করেই গতরাত থেকে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে সংস্থাটি। এদিকে, সোমবার সকালে অগ্নিঝুঁকিতে থাকা হোটেল-রেস্টুরেন্টগুলো খুঁজে বের করার জন্য চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্খানে অভিযান চালায় ফায়ার সার্ভিস।

ads

Our Facebook Page